How to Download NID Card Online Copy

How to Download NID Card Online Copy, National Identification Card Online Copy can easily download here. Bangladeshi All of the Voter and New Voter whose ages 18 and up to 18 years and already completed online registration only they can download it here. To get How to Download NID Card Online Copy related all information, you can read my website that is latestjobupdate.com.

 

  • Table of Contents

    First of all, you can know information from the online internet.
  • To Check Online Information of NID Smart Card Click here : Online Check.
  • To get direct information just need to call the election commission helpline number at 105.
  • Know the info by SMS writes down the format.

 

 

New Voters who already registered but didn’t get any NID card. They need to write, SC <SPACE> F <SPACE> D <SPACE> date of birth by this format year-mm-dd and send to 105. Example: SC F D 1997-01-01

This is for those voters who have the olden voter id card but didn’t get the smart card yet. They need to check by this format. SC NID 19785432345654345 and send 105.

 

 

 

How to Download NID Card Online Copy

Download NID Card Online Copy

এই পোস্টে খুব সংক্ষেপে সহজভাবে অনলাইনে জাতীয় পরিচয়পত্র ডাউনলোড করার উপায় দেয়া হল। এই পদ্ধতিতে আপনি প্রভিশনাল এনআইডি পাবেন, যা বিভিন্ন কাজে ব্যবহার করা যাবে। যারা ভোটার হওয়ার জন্য ছবি তুলেছেন কিন্তু এনআইডি পাননি, তারা ভোটার নিবন্ধন ফরমের স্লিপ নম্বর ব্যবহার করে এনআইডি কার্ডের সাময়িক (প্রভিশনাল) কপি সংগ্রহ করতে পারেন। অথবা আপনি যদি এনআইডি কার্ড হারিয়ে থাকেন, কিন্তু এনআইডি নম্বরটি যদি কোথাও লেখা থাকে তাহলেও আপনি এই পদ্ধতিতে জাতীয় পরিচয়পত্র ডাউনলোড করার চেষ্টা করতে পারেন। সফল হওয়ার সম্ভাবনা আছে।

অনলাইনে NID ডাউনলোড করার উপায়

NID ডাউনলোড স্টেপ ১

(আপনার নিকট যদি আপনার জাতীয় পরিচয়পত্রের নম্বর থেকে থাকে, তাহলে সরাসরি ২য় ধাপে যান। আর আপনি যদি এনআইডি কার্ডের জন্য ছবি তুলে থাকেন কিন্তু এখনো জাতীয় পরিচয়পত্র পাননি, তাহলে এই ধাপ থেকেই শুরু করুন।) কম্পিউটার ব্রাউজারে প্রথমে এখানে যান https://services.nidw.gov.bd/voter_center এবং ভোটার নিবন্ধন ফরমের স্লিপ নম্বর, জন্ম তারিখ ও ক্যাপচা সঠিকভাবে পূরণ করে আপনার জাতীয় পরিচয় পত্রের নাম্বার সংগ্রহ করুন।

ক্যাপচা একবারে সঠিক না হলে একাধিক বার চেষ্টা করুন। মনে রাখবেন, সার্ভার বেশি ব্যাস্ত থাকলে রেজিস্ট্রেশন সফল হতে কিছুটা সময় লাগতে পারে।

How to Download NID Card Online Copy

NID ডাউনলোড স্টেপ ২

এবার নিচের ঠিকানা ভিজিট করুন ও জাতীয় পরিচয়পত্রের অনলাইন সেবায় রেজিস্টার করুনঃ https://services.nidw.gov.bd/registration/new_registration

How to Download NID Card Online Copy

নোট: নির্বাচন কমিশনের উপরোক্ত সাইটে যদি রেজিস্ট্রেশন করতে না পারেন, তাহলে এই পোস্টের শেষদিকে দেয়া বিকল্প উপায় অনুসরণ করেও জাতীয় পরিয়পত্রের অনলাইন কপি (প্রভিশনাল) ডাউনলোড করতে পারবেন।

NID ডাউনলোড স্টেপ ৩

রেজিস্ট্রেশন হলে লগইন করার জন্য এই লিংক ভিজিট করুনঃ https://services.nidw.gov.bd/login

How to Download NID Card Online Copy

এবার মোবাইলে মেসেজে একটি সিক্যুরিটি কোড আসবে। অবশ্য আপনি চাইলে ইমেইলেও কোডটি নিতে পারেন। লগইন করলে আপনার জাতীয় পরিচয়পত্রের তথ্য দেখতে পাবেন।

নোট: নির্বাচন কমিশনের উপরোক্ত সাইটে যদি লগইন করতে না পারেন, তাহলে এই পোস্টের শেষদিকে দেয়া বিকল্প উপায় অনুসরণ করেও জাতীয় পরিয়পত্রের অনলাইন কপি (প্রভিশনাল) ডাউনলোড করতে পারবেন।

NID ডাউনলোড স্টেপ ৪

এবার জাতীয় পরিচয়পত্রের সফট কপি ডাউনলোড করতে উপরের দিকে ডানপাশে থাকা ‘পরিচয় বিবরণী’ লিঙ্কে ক্লিক করুন। আপনার এনআইডির প্রভিশনাল পিডিএফ কপি পাবেন।

How to Download NID Card Online Copy

NID ডাউনলোড – বিকল্প উপায়

যদি অনলাইনে জাতীয় পরিয়পত্রের সাইটে নিবন্ধন কিংবা লগইন করে NID ডাউনলোড করতে না পারেন, তাহলে আপনার মোবাইল থেকে 105 নম্বরে কল করুন। সেখানে একজন দায়িত্বরত অফিসারের সাথে কথা বলে প্রয়োজনীয় তথ্য প্রদান করে ফোনে মেসেজের মাধ্যমে আপনার প্রভিশনাল এনআইডি কার্ড বা জাতীয় পরিচয়পত্রের অনলাইন কপি ডাউনলোডের লিংক পাবেন। সেই লিঙ্কে ক্লিক করুন। আপনার এনআইডির প্রভিশনাল কপি পাবেন। সেখান থেকে ডকুমেন্টটি সেইভ করে প্রিন্ট করে নিলেই হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *