Select Language: Bengali Bengali English English

২০২০ সালের এইচএসসি পরীক্ষার নতুন রুটিন কখন প্রকাশ হবে! বিস্তারিত দেখুন

প্রাণঘাতী করোনা ভাইরাস থেকে শিক্ষক -শিক্ষার্থীদের কে রক্ষা করতে ২০২০ সালের এইচএসসি পরীক্ষা স্থগিত করা হয়েছে।


এপ্রিল এর প্রথম সপ্তাহে ২০২০ সালের এইচএসসি পরীক্ষার নতুন সময়সূচী জানানো হবে ,  শিক্ষা মন্ত্রণালয়ের সূত্রে এ তথ্য জানা গিয়েছিল। তবে কবে নাগাদ এই নতুন সময়সূচী প্রকাশ হবে তার সম্ভাব্য তারিখ কেউ ই বলতে পারছেন না। 

 

 

 

এদিকে পরীক্ষার্থীরাও রয়েছে টেনশনে। কখন তাদের পরীক্ষা শুরু হবে কখন তাদের রুটিন প্রকাশ হবে। করোনা ভাইরাসের পরিস্থিতির উপর ২০২০ সালের পরীক্ষা নির্ভর করবে কত তারিখে এই পরীক্ষা শুরু হবে। 

 

তবে ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক মু. জিয়াউল হক সাংবাদিকদের বলেন, পরীক্ষা শুরুর বিষয় নিয়ে কিছু বলা যাচ্ছে না। করোনা পরিস্থির ওপর সব কিছু নির্ভর করছে। তিনি বলেন, পরীক্ষার্থীদের উদ্বিগ্ন হবার কিছু নেই। হাতে ১৪ থেকে ১৫ দিন সময় রেখে নতুন রুটিন তৈরি করা হবে।

এর আগের সময়সূচী অনুযায়ী,  ২০২০ সালের এইচএসসি পরীক্ষা  ১ এপ্রিল থেকে শুরু হওয়ার কথা ছিল । শিক্ষা মন্ত্রণালয় থেকে পরীক্ষার সময়সূচী ও প্রকাশ করা হয়েছিল। ২০২০ সালের এইচএসসি পরীক্ষা ১ এপ্রিল থেকে ৪ মে পর্যন্ত পরীক্ষা অনুষ্ঠিত করার জন্য সকল প্রস্তুতি নেওয়া হয়েছিল।

২০২০ সালের এইচএসসি পরীক্ষায় মোট সাড়ে ১৩ লাখ পরীক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করার কথা ছিল।

 

এদিকে করোনা ভাইরাসের কারণে প্রাক-প্রাথমিক থেকে উচ্চশিক্ষা পর্যন্ত সকল শিক্ষাপ্রতিষ্ঠান আগামী ৯ এপ্রিল পর্যন্ত বন্ধ ঘোষণা করা হয়েছে । এবং এইচএসসি পরীক্ষার প্রবেশপত্র বিতরণ ২৮ মার্চ পর্যন্ত স্থগিত করা হয়েছে।

 

Leave a Reply